Amar MP is providing a fake job circular?career.amarmp.com

Amar MP is providing a fake job circular?career.amarmp.com

 AmarMP স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানে 1,45,784 জন লোক নিয়োগের নিমিত্তে গত ০৫ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তির প্রেক্ষিতে অনেক সমালোচনার (তাদের মতে অযৌক্তিক) মুখে পড়তে হয়েছে AmarMP স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানকে। 

উক্ত জব পোস্টটি তারা তাদের ভেরিফাই ফেইসবুক পেইজ facebook.com/amarMPBD এবং আমার এমপি’র প্রতিষ্ঠাতা "Sushanto Das Gupta" facebook.com/Sushanta.D.Gupta এর ভেরিভাই ফেইসবুক পেইজ এ করেন।

তো ফেইসবুকে অনেক সমালোচনার (তাদের মতে অযৌক্তিক) পরিপ্রেক্ষিতে "Sushanto Das Gupta" তার "Sushanto Das Gupta" ও Amar MP নামের ভেরিফাই পেইজে কিছু কথা বা সমালোচকদের প্রশ্নের প্রতি-উত্তর স্বরূপ কিছু বলেছেন। যেখানে তার দুঃখ এবং পাশাপাশি ক্ষোভেরও প্রকাশ পরিলক্ষিত হয়েছে। 

নিম্নের তার ফেইসবুকের পুরো পোস্টটি হু-বহু দেওয়া হলো:

আমার এমপি স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থার অধীনে আমরা যে ই-কমার্স প্রজেক্টের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছি তা নিয়ে বেশ কিছু অযৌক্তিক মন্তব্য আমাদের নজরে এসেছে। সেই অযৌক্তিক মন্তব্যের প্রেক্ষিতেই এই পোস্ট।

আমাদের নিয়োগ বিজ্ঞপ্তি প্রদানের আজ ২য় দিন চলছে। আমাদের পরিকল্পনা হলো বাংলাদেশের সবচেয়ে বড় ই-কমার্স  প্রজেক্ট তৈরি করা। সেজন্য আমরা বাংলাদেশের প্রতিটা ওয়ার্ডে আমাদের একজন প্রতিনিধি নিয়োগ করবো। ক্রেতা ও বিক্রেতার মধ্যে সমন্বয় সাধনে এই প্রতিনিধি কাজ করবে। সেই সাথে ফ্রিল্যান্সার, জনপ্রতিনিধির সাথে ও জনগনের যোগাযোগ স্থাপনে এই প্রতিনিধি কাজ করবে। আর আমরা অথেনটিক নিউজ সংগ্রহে ও এই প্রতিনিধিদের কাজে লাগাবো। সবার জ্ঞাতার্থে, নিম্নোক্ত কিছু উল্লেখযোগ্য পয়েন্ট সবার জন্য পেশ করা হলো। 

১। আমার-এমপি একটি অলাভজনক সংস্থা যা সমাজসেবা অধিদপ্তরের অধীনে রেজিস্ট্রিকৃত ।  এটি সরকারীভাবে নিরীক্ষিত এবং সঠিকভাবে নিবন্ধিত। আমার-এমপির অধীনে বাণিজ্যিক উদ্যোগগুলো বাংলাদেশের প্রচলিত নিয়মকানুন অনুসরণ করবে। 

২। আমারএমপি একটি অলাভজনক প্রতিষ্ঠান । সুতরাং এটির কোনও পরিশোধিত মূলধন নেই। এটির একটি ট্রাস্ট রয়েছে এবং ট্রাস্ট অ্যাকাউন্ট প্রধান দাতাদের প্রদত্ত অনুদানে গঠিত ।

৩। আমার এমপি’র বাণিজ্যিক উদ্যোগগুলোর সমস্ত ভ্যাট-ট্যাক্স প্রদান করা হবে এবং এ জাতীয় করের সমস্ত হিসাবের ফাইল  যথাযথ কর্তৃপক্ষের কাছে জমা দেওয়া হবে। 

৪। আমার এমপি যথাযথ প্রক্রিয়ায় ই-কমার্স এসোসিয়েসন অব বাংলাদেশের সদস্যও বটে। 

৪। পুরো নিয়োগ প্রক্রিয়া আমরা ধাপে ধাপে  করব । তবে এটি শুরু করার জন্য আমাদের শীর্ষ লেভেলে, যেমন বিভাগীয় সমন্বয়কারী আগে নিয়োগ দেওয়া হবে; পর্যায়ক্রমে অন্যগুলোর নিয়োগ হবে। আমরা আশা করছি সবকিছু সঠিকভাবে চললে নভেম্বর মাস থেকেই কার্যক্রম সূচনা করা যাবে। 

৫। আমাদের প্রস্তাবিত ই-কমার্স ব্যবসায়ের জন্য প্রাক্কলিত আয় প্রজেক্টের কর্মকর্তা-কর্মাচারীদের প্রদেয় বেতনের ১০গুণ । সুতরাং সম্ভাব্য আয়ের সাথে বেতনের সামঞ্জস্য রেখেই আমরা প্রজেক্ট ডিজাইন করেছি।  

৬।  মান সম্পন্ন প্রার্থী পাওয়ার বিষয়টি নিশ্চিত করার  নিমিত্তে তথা ৪৬,০০০প্রার্থীকে যথাযথভাবে পরীক্ষা ও সাক্ষাতকার নেয়ার জন্য আমাদের সময় এবং লোকবলের প্রয়োজন । সময় এবং লোকবলের  জন্য অর্থ ব্যয়ের বিষয়টি বিবেচনায় রেখে আবেদন ফি ৯৯ টাকা ধার্য করা হয়েছে । 

৭। আমাদের নিয়োগ বিজ্ঞপ্তিটি যথাযথ এমপ্লয়মেন্ট এক্সপার্ট ল’ইয়ারের মাধ্যমে পরিক্ষিত যা বাংলাদেশের প্রচলিত লেবার ল’ অনুসরিত ও বটে। 

৮।   ইতোমধ্যে আমরা আবেদনকারীদের টেলিফোন সাক্ষাতকার শুরু করেছি এবং তা আবেদন নেওয়ার সাথে সাথে চলতে থাকবে। উল্লেখ্য, আজ পরীক্ষামূলক সাক্ষাতকার হিসেবে মোট ২৫ জনের সাথে আমাদের কথা হয়েছে। 

৯। আমাদের নিয়োগ বিজ্ঞপ্তি উন্মোক্ত। যে কেউ ইচ্ছে করলে আবেদন করতে পারে। আবার যে কেউ উপেক্ষাও করে যেতে পারে। কারো যদি আমাদের আইডিয়া ভালো লাগে তাহলে আবেদন করবে; ভালো না লাগলে আবেদন করবে না। এখানে জোর জবরদস্তির কিছু নেই। 

১০। আমার এমপি একটি বিশ্বস্ত সংস্থা এবং আমরা আমাদের প্রকল্পের জন্য বদ্ধপরিকর। 

যে কারো যে কোন প্রশ্ন থাকলে info@amarmp.com এখানে ই-মেইল দেওয়ার জন্য অনুরোধ করা হলো। 

যারা যারা আমাদের প্রজেক্টে সংযুক্ত হতে চান, আপনারা https://career.amarmp.com এই লিংকে গিয়ে আবেদন করতে পারেন। উল্লেখ্য, ইমেইলে সিভি পাঠানো হলে সেই আবেদন গ্রহনযোগ্য হবে না।

সবাইকে সাথে থাকার জন্য ধন্যবাদ।

/সুশান্ত দাস গুপ্ত

সিইও

আমার এমপি

source: AmarMP

career amar mp


No comments

Theme images by ImagesbyTrista. Powered by Blogger.